মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

চুনারুঘাট রেড জোনে কঠোর অবস্থানে প্রশাসন, ৬০ হাজার টাকা জরিমানা

মো. জামাল হোসেন লিটন, চুনারুঘাট (হবিগঞ্জ) : হবিগঞ্জ স্বাস্হ্য বিভাগ  চুনারুঘাট উপজেলাকে ইতোমধ্যে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রণীত জোন ভিত্তিক নির্দেশনায় উল্লিখিত রেড জোন ঘোষিত এলাকায় মুদি দোকান, ফার্মেসি, নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যতীত অন্য সকল দোকান সর্বক্ষণ বন্ধ থাকবে। রেড জোন ভুক্ত এলাকায় যেকোনো ধরনের যান চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অমান্য করায় চুনারুঘাট পৌর এলাকা, আমতলী বাজার, কাচুয়া বাজার, শাকির মোহাম্মদ বাজার, শ্রীকুটা বাজার, দুর্গাপুর বাজার, শায়েস্তাগঞ্জ মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান খান। সার্বিক সহযোগিতায় ছিল অফিসার-ইন-চার্জ চুনারুঘাট থানা শেখ নাজমুল হক এবং চুনারুঘাট থানা পুলিশের দুইটি দল। সর্বমোট ৩৩ টি মামলায় ৬০ হাজার ৪ শত টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

জনগণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণে ব্যারিকেডগুলো কার্যকর করণে সার্বিক নেতৃত্বে ছিলেন পৌর মেয়র নাজিমউদ্দিন শামসু। আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সহযোগিতায় ছিলেন কাউন্সিলরগণ এবং তরুণ স্বেচ্ছাসেবকগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা  সত্যজিত রায় দাশ বলেন বিনা প্রয়োজনে কেউ রেড জোন ভুক্ত এলাকায় প্রবেশ করার চেষ্টা করবেন না। সরকার প্রণীত সকল নিষেধাজ্ঞা সবাইকে মেনে চলার জন্য বিনীত অনুরোধ করা হচ্ছে, অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com